সাতক্ষীরায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে মানববন্ধন করেছে প্রাথমিক সহকারী শিক্ষকরা

শামীমা পারভীন (বেনু), সাতক্ষীরা জেলা প্রতিনিধি::

বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাই নাই, দাবী মোদের একটাই, ১১তম গ্রেড চাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। প্রাথমিক সহকারী শিক্ষকবৃন্দের (ডিপিএড প্রশিক্ষাণার্থী পিটিআই) আয়োজনে সোমবার দুপুরে সাতক্ষীরা পি.টি.আই চত্বরে উক্ত মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সহকারী শিক্ষক শরিফুর রহমান সজলের সভাপতিত্বে মানব বন্ধনে বক্তব্য রাখেন, সহকারী শিক্ষক জাহাঙ্গীর আলীম, শেখ বনি আমিন, সৌমেন হাসান, ইন্দ্রজিৎ, তরিকুল ইসলাম,মেহেজাবিন সুলতানা, ফৌজিয়া মুনমুন, আছমা খাতুন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণের জন্য সরকার যে উদ্দ্যেগ গ্রহণ করেছেন সে জন্য আমরা সাধুবাদ জানাই। কিন্তু সহকারী শিক্ষকরা পাবেন ১২তম গ্রেড আর প্রধান শিক্ষকরা পাবেন ১০ম গ্রেড। এই সংক্রান্ত প্রস্তাবিত গ্রেড পাশ হলে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পেতে সহকারী শিক্ষকদের দুটি ধাপ অতিক্রম করতে হবে। আর তাই সহকারী প্রধান শিক্ষক পদটি নতুন করে সৃষ্টি না করে প্রধান শিক্ষককের পরের ধাপেই ১১তম গ্রেডেই সহকারী শিক্ষকদের বেতন দেয়ার জন্য বক্তারা এ সময় সরকারের কাছে জোর দাবী জানান।

মানববন্ধনে সকল প্রাথমিক সহকারী শিক্ষকদের পক্ষে পিটিআই এ কর্মরত ডিপিএড প্রশিক্ষাণার্থী সহকারী শিক্ষকরা অংশ গ্রহন করেন।

আরও পড়ুন