গাইবান্ধার সাদুল্লাপুরে ইমাম হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে মানববন্ধন, সড়ক অবরোধ

আতিকুর রহমান আতিক, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাদুল্লাপুরে আবুল কালাম আজাদ (৪০) নামে মসজিদের এক ইমামের রহস্যজনক মৃত্যু ঘটনায় তিনজন কে আসামী করে একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

এ হত্যা মামলার চিহৃিত আসামীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে ২১ অক্টোবর সোমবার সকাল হতে ২ ঘন্টাব্যাপী মানববন্ধন ও সড়ক অবরোধ করেন ইদুলপুর ও মহদীপুর ইউনিয়নের সর্বস্তরের নারী পুরুষ। মানববন্ধন শেষে সড়ক অবরোধকালে সড়কের দুই পাশে ছোট বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

মানববন্ধন শেষে সড়ক অবরোধ করাকালে উত্তেজিত জনতা হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে শ্লোগান দেয়। এসময় উত্তেজিত জনতাকে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করার প্রতিশ্রুতি দেয় জেলা পুলিশের পক্ষ হতে অতিরিক্ত পুলিশ সুপার এ সার্কেল মোহাম্মদ আবদুল আউয়াল। এসময় তিনি আসামীদের গ্রেফতারে সকলের সার্বিক সহযোগীতা কামনা করেন। এর আগে পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ ওসি মাসুদুর রহমান মাসুদ উত্তেজিত জনতাকে শান্ত করতে বক্তব্য রাখেন।

শেষে মহদীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল ও ইদুলপুর ইউনিয়নের চেয়ারম্যান রাব্বি আব্দুল্লাহ লিয়নের অনুরোধে উত্তেজিত জনতা সড়ক অবরোধ হতে সরে যায়।

উল্লেখ্য, এর আগে গত ১৯ অক্টোবর শনিবার বেলা ১১টার দিকে পুলিশ ইমাম আবুল কালাম আজাদ এর লাশ উপজেলার ইদিলপুর ইউনিয়নের গোবিন্দরায় দেবত্তর গ্রামের একটি আম গাছ থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে।

নিহত আবুল কালাম আজাদ একই ইউনিয়নের মহিপুর গ্রামের উত্তরপাড়া মৃত. ইসমাইল হোসেনের ছেলে। তিনি পার্শ্ববর্তী পলাশবাড়ী উপজেলার দূর্গাপুর গাবের দিঘি এলাকার জামে মসজিদের পেশ ইমাম ছিলেন।

আরও পড়ুন